Breaking News
Home / খবর সারাদিন / পুজোয় কতক্ষণ চলবে মেট্রো, জেনে নিন, কি খবর শোনালো মেট্রো জেনেনিন

পুজোয় কতক্ষণ চলবে মেট্রো, জেনে নিন, কি খবর শোনালো মেট্রো জেনেনিন

আর কয়েকদিন বাকি দুর্গাপুজোর। আর পুজো উপলক্ষে শহরবাসীকে সুখবর শোনাল মেট্রোরেল৷ প্রতিবারের মতো এবারও পুজোর কটা দিন বাড়তি ট্রেন চালাবে কলকাতা মেট্রো ৷ শুধু পুজোর কদিনই নয়, সুষ্ঠুভাবে পুজোর বাজার সম্পন্ন করতেও সুযোগ করে দিচ্ছে মেট্রো ৷ শনি-রবিবার ও ছুটির দিনগুলিতে বাড়তি মেট্রো চালানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মেট্রো সূত্রে জানা গিয়েছে, চতুর্থী, পঞ্চমী, ষষ্ঠীতে ২৮৪টি মেট্রো চলবে। সকাল ৮টা থেকে রাত ১১.১০ পর্যন্ত পাওয়া যাবে মেট্রো পরিষেবা। দুপুর ১টা থেকে ভোর ৪টে পর্যন্ত পরিষেবা পাওয়া যাবে সপ্তমী,অষ্টমী ও নবমীতে। এই তিনদিন মোট ২৩২টি ট্রেন চালাবে মেট্রো কর্তৃপক্ষ। দশমীতেও মেট্রো পরিষেবা পাওয়া যাবে দুপুর ১টা থেকে, চলবে রাত ১০টা পর্যন্ত।

একাদশী, দ্বাদশী, ত্রয়োদশী, চতুর্দশীতে দুপুর ১টা থেকে রাত ১০টা পর্যন্ত পাওয়া যাবে মেট্রো। এই ৪ দিন মোট ২৩৬টি মেট্রো চালানো হবে। এছাড়া লক্ষ্মীপুজোতেও সকাল ৯টা থেকে রাত ৯.৫৫ পর্যন্ত পাওয়া যাবে মেট্রো। সারাদিনে চলবে ১২৪টি মেট্রো।

শুধু পুজোয় ঘুরতেই নয়, পুজোর বাজারের জন্যেও বাড়তি ট্রেন চালাচ্ছে মেট্রো কর্তৃপক্ষ। ছুটির দিনে যাত্রীদের সুষ্ঠুভাবে বাজার করার সুযোগ দিতে শনি ও রবিবার চলবে বাড়তি মেট্রো। মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ৫টি শনিবার চলবে ২৮৪টি করে মেট্রো ৷

সেপ্টেম্বরের প্রথম দুই রবিবার চলবে ১৫৪টি মেট্রো ৷ পুজোর আগের শেষ তিন রবিবারও বাড়তি ট্রেন থাকবে যাত্রীদের জন্য ৷ অন্যদিনের তুলনায় ট্রেন থাকবে বেশি ৷ মোট ১৮২টি মেট্রো চলবে ৷

About bongfact

Check Also

মাঝরাতে অশালীন মেসেজ, ভিডিও কল, রায়গঞ্জের ভূগোল স্যরই ছাত্রীদের আতঙ্ক

ছাত্রীদের সঙ্গে এমনই অশালীন আচরণের অভিযোগ উঠল এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে। শুধু অশালীন মেসেজই নয়, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *